logo

এসআইইউ’র উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

Published    4 months ago

Image

২১শে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২২ উপলক্ষে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. শহীদ উল্লাহ তালুকদার এর নেতৃত্বে সিলেটের চৌহাট্টাস্ত কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

প্রভাতফেরীটি সকাল সাড়ে ৯টায় সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস থেকে শুরু করে মেডিকেল রোড ও রিকাবীবাজার পয়েন্ট প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে উপস্থিত হয়ে পুষ্পস্তবক অর্পণ করার মধ্য দিয়ে শেষ হয়।

এর আগে সূর্য্যদয়ের সাথে সাথে প্রত্যুষে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়ে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ করা হয়।

শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন কমিটির আহবায়ক অত্র বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ  প্রফেসর নিতাই চন্দ্র চন্দ এর সভাপতিত্বে এবং সদস্য সচিব সেকশন অফিসার অপু চক্রবর্ত্তী, সদস্য সুবিনয় আচার্য্য এর সহযোগীতায় প্রভাতফেরীটি অনুষ্ঠিত হয়।

প্রভাতফেরীতে উপস্থিত ছিলেন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ও ইসিই বিভাগের বিভাগীয় প্রধান এক্রামুল ফারুক, লাইব্রেরিয়ান ও আমেরিকান কর্ণার এর পরিচালক জনাব মো: মোস্তফা কামাল, আইন বিভাগের ডিন মো: মাহমুদুল হাসান খান ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান নঈমা মাসউদ নীলা, ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান মহব্বত হোসাইন, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান এম.এ.জি. আসিফ সহ অত্র বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং সাধারন ছাত্র/ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।