logo

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে “ইনফরমেশন এক্সপো-২০২২” অনুষ্ঠিত

Published    4 months ago

Image

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে “ইনফরমেশন এক্সপো—-২০২২”। শনিবার সকাল সাড়ে ১০টায় “ইনফরমেশন এক্সপো—২০২২” উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শহীদ উল্লাহ তালুকদার। উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ’র সম্মানীত চেয়ারপার্সন রাজীব আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ (প্রস্তাবিত) প্রফেসর নিতাই চন্দ্র চন্দ, বোর্ড অব ট্রাস্টিজ’র সম্মানীত সদস্য সাহিদা ইয়াসমিন চৌধুরী এবং ব্যবসায় অনুষদের ডিন প্রফেসর মিজানুর রহমান।
“ইনফরমেশন এক্সপো—২০২২” ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক প্রণব কান্তি দেব সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, আধুনিক ও যুগোপযোগী শিক্ষা কার্যক্রমের মাধ্যমে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেন। তারা বলেন, কোভিড পরবর্তী সময়ে আমাদের উচ্চশিক্ষাকে নিয়ে নতুন করে ভাবতে। এক্ষেত্রে সরকারের পাশাপাশি শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদেরও এগিয়ে আসতে হবে। এসময় তারা বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে সকল মহলের সহযোগিতা কামনা করেন।
”ইনফরমেশন এক্সপো—২০২২” উদ্বোধনের পর বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগ, আইন বিভাগ, ইংরেজি বিভাগ, সিএসই বিভাগ এবং ইসিই বিভাগ পৃথক পৃথকভাবে নিজেদের কার্যক্রম উপস্থাপন করে। এ সময় বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা নিজ নিজ বিভাগের উন্নয়নে পরামর্শ প্রদান করেন।
বিশ্ববিদ্যালয়ের ভর্তি, বিভিন্ন বিভাগের কার্যক্রমসহ সাবেক—বর্তমান শিক্ষার্থীদের মতবিনিময়ের মধ্য দিয়ে দিনব্যাপী এ এক্সপো অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের রেজিস্ট্রার এক্রামুল ফারুক (ভারপ্রাপ্ত), লাইব্রেরিয়ান ও আমেরিকান কণার্র এর পরিচালক মো: মোস্তফা কামাল, আইন বিভাগের বিভাগীয় প্রধান ও প্রক্টর হুমায়ুন কবির, ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান মহব্বত হোসাইন, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান নাঈমা মাসুদ নীলা ও সিএসই বিভাগের বিভাগীয় প্রধান এম.এ.জি. আসিফ সহ বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র, কর্মকতার্ ও কর্মচারীবৃন্দ।
উল্লেখ্য যে, অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিএসই বিভাগের শিক্ষার্থী আমিনুল এহসান এবং পবিত্র গীতা পাঠ করেন সেকশন অফিসার সুবিনয় আচার্য রাজু ।