logo

ডিজিটাল সিলেট হ্যাকাথনে রানার্স আপ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

Published    1 month ago

Image

 গত ২৫ জুলাই সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আয়োজিত ডিজিটাল সিলেট সিটি আইডিয়া হ্যাকাথন-২০১৯ প্রতিযোগিতা শুরু হয়। উক্ত প্রতিযোগীতা অংশগ্রহন করে সিলেটের বিভিন্ন সরকারি ও বেসরকারি  বিশ্ববিদ্যালয়, বিভিন্ন কলেজ এবং ডিপ্লোমা প্রদানকারী শিক্ষা প্রতিষ্ঠান। 

প্রতিযোগীতাটি ২৫ এবং ২৬ জুলাই সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনে অনুষ্ঠিত হয়। সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি উক্ত ডিজিটাল সিলেট সিটি আইডিয়া হ্যাকাথন-২০১৯ এ হ্যাল্থ ইনফরমেশন ম্যানেজমেন্ট ও অটোমেশন প্রজেক্ট এর উপর কাজ করে। উক্ত হ্যাকাথনে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ২য় স্থান অর্জন করে। 

রবিবার বিকাল সাড়ে ৫টায় সিলেট জেলা প্রশাসকের কার্যালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন ও আই.সি.টি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের কাছ থেকে পনের হাজার টাকার প্রাইজমানী পুরস্কার গ্রহণ করে। ডিজিটাল সিলেট সিটি আইডিয়া হ্যাকাথন-২০১৯ এ সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি থেকে সিএসই বিভাগের SIU Metaphysical নামে একটি টিম উক্ত প্রজেক্টে অংশগ্রহণ করে। টিম লিডার ৪র্থ বর্ষের ১য় সেমিস্টারের ছাত্র জনাব নাজমুস সাকিব ওহী নেতৃত্বে একি সেমিস্টারের ছাত্র রাসেল মিয়া এবং তোয়াহা আলীম ছিল। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেটের বিভাগীয় কমিশনার মো: মোস্তাফিজুর রহমান, পিএএ। অতিথি হিসেবে ছিলেন কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিব দেব, এটুআই’র প্রকল্প পরিচালক মোহাম্মদ মুস্তাফিজুর রহমান, ডিজিটাল সিলেট সিটি প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ মহিদুর রহমান খান ও উপপ্রকল্প পরিচালক মধুসূদন চন্দ, বিসিসি’র সফটওয়্যার কোয়ালিটি টেস্টিং ও সার্টিফিকেশনের পরিচালক মোহাম্মদ সাইফুল আলম খান, সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার এবং প্রধান সল্যুশন সরবরাহকারী প্রতিষ্ঠান হুয়াওয়ের কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। 

এছাড়াও সিলেট কর্পোরেশন এবং সিলেট মেট্রোপলিটন পুলিশের উর্ধতন কর্মকর্তারা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।